৯ বছরের বঙ্গ তনয়ার কামাল, জাতীয় স্তরে গানের প্রতিযোগিতায় প্রথম বীরভূমের আনন্দী

জাতীয় স্তরের (National level) সঙ্গীত প্রতিযোগিতায় বাংলার মেয়ের জয়জয়কার। গানে ভুবন ভরিয়ে দিলেন সিউড়ির ৯ বছরের কন্যা আনন্দী ব্যানার্জি। গত ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় স্তরে একটি গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। অনলাইনে মাধ্যমে ক্লাসিক্যাল ( classical) গানের ওপরে এই প্রতিযোগিতা হয়েছিল। এই প্রতিযোগিতার আয়োজন করেছিল স্বামী বিবেকানন্দ ফাউন্ডেশন এন্ড কালচার। এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রতিযোগীদের সাথে গানের লড়াইয়ে প্রথম বিভাগে প্রথম হল আনন্দী ব্যানার্জি।

আনন্দী ব্যানার্জি সিউড়ির সুকান্ত পল্লীর মেয়ে। বয়স ৯ বছর। সিউড়ি পাইকপাড়ার সরোজিনী দেবী সরস্বতী শিশু মন্দিরের তৃতীয় শ্রেণীর ছাত্রী সে। আনন্দী এই এই প্রথম এমন জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করলো। ৭ মিনিটের একটি গান করে সে। আর তাতেই বিচারকদের মন কেড়ে নেয়। তাঁর সাফল্যে গর্বিত তাঁর মা-বাবা থেকে শুরু করে এলাকার বাসিন্দারা।

আনন্দীর গান শেখা ও গানের প্রতি ভালোবাসা অল্প বয়স থেকেই। রোজ আড়াই ঘন্টা সে গানের রেওয়াজ করে। সে প্রখ্যাত সংগীত শিল্পীদের থেকে গান শিখেছে। এমনকি তাকে বিভিন্ন রিয়ালিটি শো-তে (Reality show) হয়ে সমবেত কন্ঠে সুর দিতেও দেখা গিয়েছে। কলকাতার বিভিন্ন শো-তে সে অংশগ্রহণ করেছে। সবসময় বাবা-মা তাকে সঙ্গ দিয়েছে। ভবিষ্যতে আরও ভালো জায়গায় গান শিখে আরও বড় মঞ্চে গান করতে চায়।

Leave a Comment