Lifestyle: বাড়িতে কলা ভালো থাকবে বহুদিন, শুধু জানতে হবে সহজ পাঁচটি টিপস

সবার পক্ষে প্রতিদিন বাজার যাওয়া সম্ভব হয় না। তাই যেদিন বাজারে যাওয়া হয় বেশি পরিমাণে জিনিস কিনে আনার চেষ্টা করেন অনেকেই। কিন্তু কলা একেবারে বেশি কিনে আনা সম্ভব হয় না। তার কারণ কলা খুব দ্রুত নষ্ট হওয়া শুরু হয়। তাই আজ আমরা আপনাদের সাথে এমন কিছু টিপস শেয়ার করব যেগুলি ফলো করলে কলা সহজে নষ্ট হবে না।

1. একসাথে বেশি কলা কিনলে, চেষ্টা করবেন সব কলা যেন পাকা না হয়। কিছু আধ পাকা ও কিছু কাঁচা যেন হয়। এতে সব কলা একসাথে পাকবে না। আর সব কলা একসাথে নষ্ট হবে না।

2. কলার কাণ্ডে ইথিলিন গ্যাস থাকে। এই গ্যাস কলাকে দ্রুত পাকতে সাহায্য করে। তাই কলা কিনে তার কান্ডে প্লাস্টিক অথবা অ্যালুমিনিয়াম ফয়েল জড়িয়ে রাখলে কলা দ্রুত পাকতে পারে না।

Bananas At Home Will Be Good For A Long Time Just Need To Know Five Simple Tips1, Lifestyle: বাড়িতে কলা ভালো থাকবে বহুদিন শুধু জানতে হবে সহজ পাঁচটি টিপস, Lifestyle: বাড়িতে কলা ভালো থাকবে বহুদিন, শুধু জানতে হবে সহজ পাঁচটি টিপস

3. কলা ফ্রিজে রাখলে দীর্ঘদিন ভালো থাকে। তবে একসাথে অনেক কলা রাখবেন না। সম্ভব হলে কলা টুকরো টুকরো করে কেটে এয়ারটাইট কন্টেইনার এ ভরে রাখতে পারেন।

4. পাকা কলা ও কাঁচা কলা কখনই একসাথে রাখবেন না। একসাথে সব কলা রাখলে দ্রুত পচতে শুরু করে।

5. যদি কলা পেকে যায় তাহলে মিক্সিতে পেস্ট করে চিনি দিয়ে মেখে রেখে দিতে পারেন। রুটি দিয়ে খেতে ভালো লাগে।

Leave a Comment