বেঞ্চে পা তুলে বসে খাতা দেখছেন গরমে কাহিল ‘হেডস্যার’, হাতপাখা দিয়ে হাওয়া করছেন শিক্ষিকা!

শিক্ষক-শিক্ষিকারা সমাজ গড়ার কারিগর। তাঁদের শেখানো পথে যুবসমাজ এগিয়ে চলে। স্কুলেও শিক্ষক-শিক্ষিকারা যা শেখান, ছোটরা সেটাই রপ্ত করেন। তাই ছোট থেকেই মা-বাবারা তাদের সন্তানদের স্কুলে পাঠিয়ে নিশ্চিন্ত হন। কিন্তু সেই শিক্ষক-শিক্ষিকারাই যদি ভুল আচরণ করেন, তাহলে? এমনটাই ঘটেছে, যা দেখে নেটিজনদের চক্ষু চড়কগাছ। কি এমন ঘটেছে, জেনে নিন।

প্রতাপগড়ের কুণ্ডা ব্লকের দুলুবামই তিওয়ারিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ভানুপ্রতাপ। প্রচণ্ড গরমে তিনি কাহিল হয়ে পড়েছেন। তাই তিনি বেঞ্চে পা তুলে দিয়ে খাতা দেখছেন। পাশে বসে তাঁকে হাতপাখা দিয়ে হাওয়া করে চলেছেন ওই স্কুলের এক শিক্ষিকা। আর এই ভিডিয়টিই কেউ লুকিয়ে লুকিয়ে তুলেছে। পোস্ট করা হয়েছে স্যোশাল মিডিয়ায়। খুব স্বাভাবিকভাবে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে ভিডিওটি।

ঘটনাটি আসলে উত্তরপ্রদেশের। কয়েকদিন আগে যেমন একটি ভিডিওতে বিহারের একটি সরকারি স্কুলে এক পড়ুয়াকে স্কুলের শৌচাগার পরিষ্কার করতে দেখা গিয়েছিল। তেমনই এই ভিডিয়োতেও শিক্ষাব্যবস্থার বেহাল অবস্থাই ফুটে উঠেছে। ইতিমধ্যে জেলা শিক্ষা আধিকারিক ভূপেন্দ্র সিংহ-এর কাছে পৌঁছে গেছে ভিডিওটি। তিনি বিষয়টি খতিয়ে দেখে যথোপযুক্ত ব্যবস্থা নেবেন বলেই জানিয়েছেন।

Leave a Comment