ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল এই পাখি, ভাইরাল ভিডিও

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কিছু পাখির কান্ড কারখানা উঠে এসেছে যা দেখে নেটিজেন রা একেবারে আশ্চর্য হয়ে গেছে। আমাদের দেশে এমন অনেক ধরনের পাখি দেখা যায় যারা বেঁচে থাকার জন্য মাছ শিকার করে বেড়ায়। যেমন বিভিন্ন ধরনের বক, মাছরাঙ্গা, পানকৌড়ি ইত্যাদি। এরা খাল বিল নদী পুকুর থেকে মাছ ধরে খাওয়ার প্রয়োজনীয় চাহিদা মেটায়। এমনই কিছু পাখির মাছ ধরার কৌশল উঠে এসেছে আমাদের সামনে।

Bg Copy39 1, ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল এই পাখি, ভাইরাল ভিডিও, ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল এই পাখি, ভাইরাল ভিডিও

প্রথমেই দেখা যাচ্ছে একটি পাখি অল্প অল্প খাবার দিয়ে মাছ দের আকর্ষণ করছে। তারপর মাছরা সেই খাবার খাওয়ার লোভে কাছাকাছি চলে আসলে পাখিটি তার লম্বা ঠোঁট দিয়ে মাছেদের শিকার করছে। এই ভিডিওটি দেখে বোঝাই যাচ্ছে যে পাখিরাও মানুষদের থেকে বুদ্ধিমত্তার দিক থেকে কোন অংশে কম যায় না। নিজেদের বুদ্ধি খরচ করে এইভাবে যে নিজের খাবার জোগাড় করছে।

Bg Copy40 1, ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল এই পাখি, ভাইরাল ভিডিও, ছোট মাছ দিয়ে দুর্দান্ত কায়দায় বড় মাছ শিকার করল এই পাখি, ভাইরাল ভিডিও

তারপর আরেকটি বড় সাদা পাখি চুপ করে কোন রকম শব্দ না করে বসে আছে শিকারের আশায়। তারপর মাছগুলি একে একে তার সামনে চলে আসলে সে টুক করে তাদের স্বীকার করে নেয়। ওই বড় পাখিটি সাধারণত একটি বক জাতীয় পাখি বলে মনে করা হয়। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসতেই তা রীতিমত ভাইরাল হয়ে যায়। পাখিদের মাছ ধরার অভিনব কায়দা দেখে অবাক হয়ে যায় নেটিজেন রাও।

এই ভিডিওটি গোল্ড মুন নামক একটি ইউটিউব চ্যানেল থেকে প্রায় দু বছর আগে শেয়ার করা হয়েছিল। বর্তমানে ভিডিওটি ৮৫ লাখেরও বেশি ভিউজ পেয়ে গিয়েছে। প্রচুর মানুষ এই ভিডিওটি দেখেছেন এবং লাইক কমেন্ট করে নিজেদের মতামত জানিয়েছেন।

Leave a Comment