TRAI: ২৮ নয়, পয়সা নিলে দিতে হবে ৩০ দিনের সার্ভিস! জিও-ভোডা-এয়ারটেলকে কড়া নির্দেশ

কেন্দ্রীয় সংস্থা দ্য টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়া এবার কড়া পদক্ষেপ গ্রহণ করলো টেলিকম সংস্থাগুলোর ওপর। টেলিকম সার্ভিস প্রোভাইডারদের মানতে হবে এই নিয়ম। রিলায়েন্স জিও, ভোডাফোন আইডিয়া ও এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলিকে দ্য টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়া জানিয়েছে এবার থেকে পুরো মাসের প্ল্যান দিতে হবে। আগে যেভাবে ২৮ দিনের প্ল্যান ছিল, সেটাকেই বাড়িয়ে করতে হবে ৩০ দিনে। টিআরএআইয়ের এই পদক্ষেপকে কড়া ভাবে মানতেই হবে টেলিকম সংস্থাগুলোকে।

Bg Copy48 1, Trai: ২৮ নয়, পয়সা নিলে দিতে হবে ৩০ দিনের সার্ভিস! জিও-ভোডা-এয়ারটেলকে কড়া নির্দেশ, Trai: ২৮ নয়, পয়সা নিলে দিতে হবে ৩০ দিনের সার্ভিস! জিও-ভোডা-এয়ারটেলকে কড়া নির্দেশ

এবার থেকে প্ল্যান ভাউচার, বিশেষ ট্যারিফ ভাউচার ও কম্বিনেশন ভাউচারের মেয়াদ ছিল ২৮ দিন। কিন্তু এবারে এই প্যাকগুলি ২৮ দিনের বদলে ৩০ দিন করতে হবে। যদি কোনও মাসের মধ্যে পুনর্নবীকরণের দিন না থাকে, তাহলে মাসের শেষ দিন হতে হবে সেটা। এই মর্মে টেলিকম সংস্থাগুলিকে ৬০ দিনের সময় দেওয়া হয়েছে নিজেদের প্ল্যান গুলো বদলে ফেলার জন্য।

Bg Copy49 1, Trai: ২৮ নয়, পয়সা নিলে দিতে হবে ৩০ দিনের সার্ভিস! জিও-ভোডা-এয়ারটেলকে কড়া নির্দেশ, Trai: ২৮ নয়, পয়সা নিলে দিতে হবে ৩০ দিনের সার্ভিস! জিও-ভোডা-এয়ারটেলকে কড়া নির্দেশ

যেকোনো এক মাসের প্রি-পেইড প্ল্যান, ভাউচার্সের ক্ষেত্রে ভ্যালিডিটি ছিল ২৮ দিন। সমস্ত প্রি-পেইড ট্যারিফ প্যাকের ভ্যালিডিটি ছিল ২৮/৫৬/৮৪ দিনের। কিন্তু এবার থেকে ভ্যালিডিটি দিতে হবে ৩০/৬০/৯০ দিন। এমনকি মাসিক প্ল্যানের ক্ষেত্রে বছরে ১২টির বদলে ১৩টি রিচার্ড করাতে হচ্ছে। আসলে গ্রাহকদের থেকে পাওয়া ফিডব্যাকের ভিত্তিতেই কেন্দ্রীয় সংস্থা এই সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Comment