Dhanteras 2022: ধনতেরাসের দিন কিনুন নতুন ঝাড়ু, মিলবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ

কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তে পালিত হয় ধনতেরাস। এ দিন থেকেই শুরু হয় দীপাবলি। চলতি বছরে ধনতেরাস উৎসব পালিত হবে 23 শে অক্টোবর অর্থাৎ রবিবার। অনেকেই মনে করেন এইদিন দেবী লক্ষ্মী কে খুশি করতে পারলে সারা জীবন অর্থের দিক থেকে শান্তিতে থাকা যায়। বলা ভালো অর্থ লাভ হয়, অর্থ লাভের নতুন দিক উন্মোচন হয়।

Dhantrash2, Dhanteras 2022: ধনতেরাসের দিন কিনুন নতুন ঝাড়ু মিলবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ, Dhanteras 2022: ধনতেরাসের দিন কিনুন নতুন ঝাড়ু, মিলবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ

জ্যোতিষশাস্ত্র মতে ঝাড়ুর সাথে দেবী লক্ষ্মীর একটি বিশেষ সম্পর্ক রয়েছে। তাই এদিন নতুন ঝাড়ু কেনা অত্যন্ত শুভ। এমনকি ঝাড়ু দান করাও শুভ বলে মনে করা হয়। অর্থ সংক্রান্ত যে কোন সমস্যা দূর করতে ধনতেরাসের দিন তিনটি ঝাড়ু কিনে মন্দিরে রাখলে উপকার হয়। ধনতেরাসের দিন পুরনো ঝাড়ু নয় বরং নতুন ঝাড়ু দিয়ে ঘর পরিষ্কার করতে হয় ।এরপর সেটি লুকিয়ে রাখতে হয়। যাতে কারো নজরে না পরে।

Dhantrash, Dhanteras 2022: ধনতেরাসের দিন কিনুন নতুন ঝাড়ু মিলবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ, Dhanteras 2022: ধনতেরাসের দিন কিনুন নতুন ঝাড়ু, মিলবে দেবী লক্ষ্মীর আশীর্বাদ

তবে এদিন নতুন ঝড় আনলেও পুরোনো ঝাড়ু ফেলা নিষেধ। ধনতেরাসের সন্ধ্যায় পুরোনো ঝাড়ু ও নতুন ঝাড়ুর পুজো করলে ঘরে সুখ ও সমৃদ্ধির বসবাস হয়। পুরোনো ঝাড়ু কোনদিনই খাটের নিচে বা রান্না ঘরে রাখা উচিত নয়। পুরোনো ঝাড়ুতে একটি কালো সুতো বেঁধে রাখতে পারেন। ঝাড়ু কে দেবী লক্ষ্মীর প্রতীক হিসেবে মনে করা হয়। তাই এর অসম্মান করলে দেবী লক্ষ্মীর অপমান হয়।

Leave a Comment