এমন একটা সময় ছিল যখন নাচ (Dance) নামক শিল্পটি শুধু ধনীদের নাচ মহলের মধ্যে সীমাবদ্ধ ছিল। আর নিম্নবিত্তরা অনুষ্ঠানে একসাথে নাচ করতেন বিভিন্ন পরব বা অনুষ্ঠানে। তবে সমাজের সকল শ্রেণীর মানুষ নাচ করতে পারতো না। বিশেষত মেয়েরা তো পারতোই না। যেসব মেয়েরা নিয়ম ভেঁঙে নাচ করতো তাদের নয় শাস্তি দেওয়া হতো না হয় তাদের একঘরে করে রাখা হতো। এমনটাই ছিল সমাজের চিত্র।

D1, পরনে টপ-স্কার্ট জনপ্রিয় বাংলা গানে বাড়ির উঠোনের সামনে উদ্দাম নাচ সুন্দরী যুবতীর তুমুল ভাইরাল ভিডিও,

এখন সেসব নিয়ম নেই। যে যার ইচ্ছা মতো স্বাধীন ভাবে নাচ করতে পারে। হিন্দি, বাংলা, ইংলিশ সহ যেকোনো গানে যেকোনো পোষাকে নাচ করতে পারে যেকোনো বয়সের যে কেউ। আর স্যোশাল মিডিয়ার (Social media) দৌলতে নাচ করা আরোও সহজ হয়ে গেছে। কারণ এই স্যোশাল মিডিয়ার ফলেই নাচ করে বহু মানুষ ভাইরাল (Viral) হন যথেষ্ট।

D2, পরনে টপ-স্কার্ট জনপ্রিয় বাংলা গানে বাড়ির উঠোনের সামনে উদ্দাম নাচ সুন্দরী যুবতীর তুমুল ভাইরাল ভিডিও,

সম্প্রতি আরেক যুবতী খুব জনপ্রিয় হয়েছেন। যুবতীকে দেখা গেছে একটি বাংলা গানের সাথে নাচ করতে। একটি নীল রঙের স্কার্ট এবং কালো টপ। যুবতীটির চুল খোলা। পায়ে রয়েছে একটু বেগুনী রঙের জুতো। “বিয়াইন আইতাছে” নামক একটি গানের সঙ্গে নাচ করতে দেখা গেছে যুবতীটিকে। এই গানটি আসলে একটি বিয়েবাড়ির গান এবং নাচ। এই গানের সাথে যুবতীটির নাচের স্টেপ ও এক্সপ্রেশন ছিল ভীষণ আবেদনময়ী। তাঁর এক্সপ্রেশনে ঘায়েল হওয়ার জোগাড় নেটিজনদের।

ভিডিওটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। অনেকে যুবতীটিকে ক্রাশ মেটিরিয়াল বলেছেন। রাসেল এন্টারটেইনমেন্ট বিডি (Russell Entertainment BD) নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছে। রাসেল এন্টারটেইনমেন্ট তাদের ইউটিউব চ্যানেলের মাধ্যমে স্থানীয় সংস্কৃতি ও নৃত্যশিল্পীদের প্রতিভাকে তুলে ধরেন স্যোশাল মিডিয়ায়।

Leave a Comment