২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!

বর্তমানে স্মার্টফোন ( Smart phone) আমাদের জীবনের অপরিহার্য অঙ্গ। স্মার্ট ফোন ( Smartphone) ছাড়া জীবন চালানোর কথা আমরা যেন ভাবতেও পারিনা। অথচ আজ থেকে কয়েক বছর আগে এই স্মার্টফোন কী জিনিস তাই আমরা জানতাম না । ভাবতেই অবাক লাগে এখন স্মার্ট ফোন ছাড়া একটি দিনও আমরা চালাতে পারবো না । কিন্তু এটাই সত্যি। তবে এবারে এমন এক তথ্য পাওয়া গেল যার মাধ্যমে জানা গেল আজ থেকে আরও কয়েক বছর পর স্মার্টফোনের কোনো অস্তিত্বই থাকবে না।

Bill, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!

মাইক্রোসফটের ( Microsoft) প্রতিষ্ঠাতা বিল গেটস ( Bill Gates) বলেছেন যে আজ থেকে কয়েক বছর পরে এক ধরনের ট্যাটু ( Tattoo) থাকবে। সেগুলো স্মার্টফোনের বদলে ব্যবহৃত হবে । CHAOTIC MOON নামক সংস্থা এক ধরনের ইলেকট্রিক ট্যাটু তৈরি করেছে । যদিও এখনো সেগুলি স্মার্টফোনের কাজ করে না । তবে ভবিষ্যতে এর পরিধি আরো অনেকটা বাড়বে বলে মনে করা হয়েছে। যার ফলে স্মার্টফোন বিলুপ্ত হয়ে যেতে পারে।

Cc1, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!

এছাড়া নোকিয়ার ( Nokia) সিইও ( CEO) বলেছেন যে 2030 সালের মধ্যে হয়তো 6g পরিষেবা আমরা পেয়ে যাব এবং তার পর থেকে আস্তে আস্তে স্মার্টফোনের বদলে চলে আসবে স্মার্ট-চশমা ইত্যাদি ধরনের যন্ত্র । ফলে স্মার্টফোন খুব তাড়াতাড়ি বিলুপ্ত হয়ে যেতে পারে।

Bill2, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!, ২০৩০ সালের মধ্যে শেষ হয়ে যাবে স্মার্টফোন? বড় ভবিষ্যদ্বাণী বিল গেটসের!

এহেন কথা শুনে প্রায় সকলেই অবাক হয়ে গেছে ।আমরা এখনও ভাবতে পারিনা স্মার্ট ফোন ছাড়া কিভাবে চলব। যেমন আমরা কিপ্যাড ফোন থেকে স্মার্টফোন কে নিজেদের ঘরে জায়গা করে দিয়েছি সে রকমই হয়তো স্মার্টফোন ছেড়ে অন্য কোন যন্ত্রকে আমাদের ঘরে জায়গা করে দিতে পারবো।

Leave a Comment