আপনি কি মিষ্টি দই খেতে ভালোবাসেন? তাহলে অবিলম্বে এই রেসিপির মাধ্যমে বাড়িতেই তৈরি করে নিন মিষ্টি দই

বাঙালি মানেই মিষ্টি প্রেমী এবং মিষ্টির মধ্যে মিষ্টি দই খেতে পছন্দ করে সকল বাঙালি ।বাজারে মিষ্টি দই এর দাম অনেকটাই বেশি । তবে আপনারা চাইলে খুব সহজেই বাড়িতে মিষ্টি দই তৈরি করতে পারবেন। অনেকেই মিষ্টি দই তৈরির রেসিপি জানেন না। কিন্তু এমন একটি রেসিপি রয়েছে যেটির মাধ্যমে আপনারা খুব সহজেই মিষ্টি দই তৈরি করতে পারবেন এবং তা স্বাদেও হবে দুর্দান্ত।

Bg Copy64, আপনি কি মিষ্টি দই খেতে ভালোবাসেন? তাহলে অবিলম্বে এই রেসিপির মাধ্যমে বাড়িতেই তৈরি করে নিন মিষ্টি দই, আপনি কি মিষ্টি দই খেতে ভালোবাসেন? তাহলে অবিলম্বে এই রেসিপির মাধ্যমে বাড়িতেই তৈরি করে নিন মিষ্টি দই

রেসিপিটি করার জন্য আপনাদের দরকার হবে গুঁড়োদুধ। চাইলে আপনারা লিকুইড দুধ ও ব্যবহার করতে পারেন ।কিন্তু গুঁড়োদুধ ব্যবহার করলে এ দইটি সবথেকে ভালো স্বাদের হবে। এছাড়াও এর জন্য লাগবে সামান্য দই ও চিনি।

Bg Copy65, আপনি কি মিষ্টি দই খেতে ভালোবাসেন? তাহলে অবিলম্বে এই রেসিপির মাধ্যমে বাড়িতেই তৈরি করে নিন মিষ্টি দই, আপনি কি মিষ্টি দই খেতে ভালোবাসেন? তাহলে অবিলম্বে এই রেসিপির মাধ্যমে বাড়িতেই তৈরি করে নিন মিষ্টি দই

এজন্য প্রথমে আপনাকে ভালো করে এক প্যাকেট গুঁড়ো দুধ নিয়ে সেটিকে ভালো করে জলে মিশিয়ে মিশ্রণ তৈরী করে নিতে হবে। তারপর সেই মিশ্রণ টিকে ভালো করে ফোটাতে হবে ।ফুটিয়ে নিয়ে সেটিকে ঘন করতে হবে। তারপরে অন্য একটি পাত্রে চিনি ও জল নিয়ে ভালো করে চিনির শিরা করে নিতে হবে। তারপর সেই চিনির শিরা টিকে সেই দুধের মধ্যে ভালো করে মিশিয়ে দিয়ে নাড়াচাড়া করতে হবে।

এরপর অন্য একটি পাত্রে সামান্য দই নিতে হবে। তারপর তার মধ্যে দুধ আর চিনির মিশ্রণ দিয়ে দিতে হবে। এরপর সেগুলোকে ভাল করে মিশিয়ে নিতে হবে । এরপর আপনাকে দই পাতার জন্য কয়েকটি মাটির ক্লাস নিতে হবে। মিশ্রনটিকে মাটির গ্লাসের মধ্যে রেখে ভালো করে অ্যালুমিনিয়ামের ফয়েলপেপার দিয়ে মুড়িয়ে নিতে হবে। এরপরে ইনভার্টার এর ওপর রেখে দিতে হবে ইনভার্টার এর তাপমাত্রার কারণে খুব সহজেই দইটি জমে যাবে।

Do You Love To Eat Sweet Yogurt? Then Immediately Make Sweet Curd At Home With This Recipe

এছাড়া আপনাদের বাড়িতে ইনভার্টার না থাকলে আপনারা স্টেনলেস স্টিল এর কোন পাত্রের মধ্যে দুই রেখে সেগুলিকে বড় স্টিলের সসপ্যানের মধ্যে পাত্রটিকে বসিয়ে কিছুক্ষণ পর্যন্ত ভাব দিতে পারেন। তাহলে অল্প সময়ের মধ্যে দইটি জমে যাবে। এরপরে আপনারা চাইলে ফ্রিজে রেখে সেটিকে ঠাণ্ডা করে নিতে পারেন।

Leave a Comment