OT-তে চিকিৎসাধীন মুমূর্ষ রোগী, রাস্তায় যানজট থাকায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন ডাক্তারবাবু, রইল ভিডিও

এখন ছোটো থেকে বড়ো প্রতিটি মানুষের হাতেই আছে কমপক্ষে একটি করে স্মার্টফোন। আর এই স্মার্টফোনেই লুকিয়ে আছে গোটা জগৎ অর্থাৎ সোশ্যাল মিডিয়া। বর্তমান সময়ে প্রায় সকলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। এই যুগটাকে সোশ্যাল মিডিয়ার যুগ বললেও ভুল কিছু হবে না। এখন সবকিছুই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাওয়া যায়।

যেমন- সাজ সরঞ্জামের জিনিস, পড়াশোনার সামগ্রী, নিত্যনৈমিত্তিক ব্যবহারের সব জিনিস, খাবার দাবার ইত্যাদি। সোশ্যাল মিডিয়া বলতে মূলত ইউটিউব, টুইটার, ইন্সটাগ্রাম, ফেসবুক কেই বোঝানো হয়। নিত্যদিন এত পরিমাণ মানুষ সোশ্যাল মিডিয়ায় নিজের অলস সময় কাটান যে কোনো না কোনো ভিডিও, ছবি, খবর প্রতিদিন ভাইরাল হতেই থাকে।

Bg Copy24 1, Ot-তে চিকিৎসাধীন মুমূর্ষ রোগী, রাস্তায় যানজট থাকায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন ডাক্তারবাবু, রইল ভিডিও, Ot-তে চিকিৎসাধীন মুমূর্ষ রোগী, রাস্তায় যানজট থাকায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন ডাক্তারবাবু, রইল ভিডিও

সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ডাক্তারদের আমরা ভগবানের সমতুল্য মনে করি। তাদের হাতেই নির্ভর করে আমাদের বাচা, মরা। মরণাপন্ন মানুষ কেউ মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে পারেন তারা। এই কারণেই একে নোবেল প্রফেশন বলা হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে চিকিৎসকদের অবহেলা নিয়ে এত বেশি পরিমাণ ঘটনা সামনে এসেছে যে আজ আর পুরোপুরি তাদের ভরসা করতে চায়না সাধারণ মানুষ।

Bg Copy23 1, Ot-তে চিকিৎসাধীন মুমূর্ষ রোগী, রাস্তায় যানজট থাকায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন ডাক্তারবাবু, রইল ভিডিও, Ot-তে চিকিৎসাধীন মুমূর্ষ রোগী, রাস্তায় যানজট থাকায় ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে পৌঁছালেন ডাক্তারবাবু, রইল ভিডিও

কিন্তু যেই ভিডিওটি ভাইরাল হয়েছে সেই সম্পর্কে জানলে অবাক হয়ে যাবেন। ভারতে যানজটের সমস্যা তো বহু সময় ধরেই চলে আসছে। ট্রাফিকের জন্য বহুবার ট্রেন, ফ্লাইট ইত্যাদি মিস হয় নাগরিকদের। এই ট্রাফিক জ্যামের কারণে অনেক সময় রাস্তাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করতে হয় বেশকিছু রোগীকেও। সূত্র থেকে জানা যাচ্ছে যে অপারেশন থিয়েটারে একজন রোগী ডাক্তার বাবুর জন্য অপেক্ষা করছিলেন।

আর অপরদিকে ডাক্তার বাবু আটকে পড়েছিলেন যানজটে। অবশেষে কোন উপায় না পেয়ে দৌড়াতে থাকেন ডাক্তারবাবু। একটানা 45 মিনিট দৌড়িয়ে তিন কিলোমিটার পথ পেরিয়ে পৌঁছে যান হাসপাতালে। এরপর অপারেশন করে রোগীকে সুস্থ করে তোলেন। জানা যাচ্ছে ডাক্তারবাবুটির নাম গোবিন্দ নন্দকুমার। তিনি ব্যাঙ্গালুরুর মনিপাল হসপিটালের গ্যাস্ট্রো এন্টেরেলজিস্ট। তার এই দায়িত্ববোধের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Leave a Comment