মাত্র ১০ মিনিটে সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলুন সুজির পাকোড়া, শিখে নিন রেসিপি

সন্ধ্যার সময় বাঙালি বাড়িতে একটা টিফিনের চল আছে। কিন্তু প্রতিদিন মুখরোচক আইটেম তৈরীর জন্য ভাবতে হয় বাড়ির গৃহিণীদের। আজ আমরা চটজলদি একটি স্ন্যাক্স রেসিপি নিয়ে এসেছি আপনাদের জন্য।

উপকরণ :-
সুজি
টকদই
বেকিং সোডা
লবণ
গোটা জিরে
পেঁয়াজ কুচি
কাঁচা লঙ্কা কুচি
কারি পাতা কুচি
ভাজা চিনাবাদাম
সরষের তেল

প্রণালী :-

Bg Copy25 1, মাত্র ১০ মিনিটে সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলুন সুজির পাকোড়া, শিখে নিন রেসিপি, মাত্র ১০ মিনিটে সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলুন সুজির পাকোড়া, শিখে নিন রেসিপি

একটি মিক্সার গ্রাইন্ডারে প্রয়োজনমতো সুজি নিয়ে তা গুড়ো করে নিতে হবে। এরপর গুঁড়ো করা সুজি অন্য একটি পাত্রে নিয়ে তাতে পরপর 1/3 গোটা জিরে, একটা পেঁয়াজ কুচি, দুটো লঙ্কা কুচি, কিছুটা কারি পাতা কুচি ও দু চামচ টক দই ভাল করে মিশিয়ে নিতে হবে।

Bg Copy26 1, মাত্র ১০ মিনিটে সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলুন সুজির পাকোড়া, শিখে নিন রেসিপি, মাত্র ১০ মিনিটে সন্ধ্যার জলখাবারে বানিয়ে ফেলুন সুজির পাকোড়া, শিখে নিন রেসিপি

এরপর তাতে পরিমাণমতো জল দিতে হবে। মিশ্রণটি ঘন ভাবে মাখার চেষ্টা করবেন। এরপর এতে ভাজা চিনেবাদাম ও অল্প পরিমাণে বেকিং সোডা দেবেন।

এরপর কড়াইতে সরষের তেল গরম করতে হবে। গরম তেলে আগে থেকে প্রস্তুত করে রাখা মিশ্রণটি বড়ার আকারে ভেজে নিতে হবে। এরপর গরম গরম পরিবেশন করতে পারবেন স্ন্যাকসটি।

Leave a Comment