পোস্তর দাম আকাশছোঁয়া, স্বাদ ও গুণমান ঠিক রাখতে বানিয়ে ফেলুন ‘মৌরি পটল’, শিখে নিন রেসিপি

ভালো রান্না করতে পারা হলো একটি আর্ট । অনেকেই রান্না করতে ভীষণ ভালোবাসেন। অনেকেই চান বিভিন্ন ধরনের নতুন রেসিপি ট্রাই করতে। বিশেষত প্রত্যেক বাড়ির নিরামিষ দিনে হয় রান্না নিয়ে সমস্যা। কারণে সেদিন কি রান্না হবে সেটি ভেবে উঠতে পারেন না অনেকেই। সাধারণত নিরামিষ খেতে অনেকেই ভালোবাসেন না ।বিশেষত ঘরে যদি থাকে পটল । কারন পটল খেতে বেশিরভাগ মানুষ ই ভালোবাসেন না ।তবে পটলের এমন একটি রেসিপি রয়েছে যা স্বাদে অসাধারণ।

Bg Copy28, পোস্তর দাম আকাশছোঁয়া, স্বাদ ও গুণমান ঠিক রাখতে বানিয়ে ফেলুন ‘মৌরি পটল’, শিখে নিন রেসিপি, পোস্তর দাম আকাশছোঁয়া, স্বাদ ও গুণমান ঠিক রাখতে বানিয়ে ফেলুন ‘মৌরি পটল’, শিখে নিন রেসিপি

এর উপকরণ হিসেবে লাগবে পটল, মৌরি, টক দই, নুন, হলুদ গুঁড়ো ,আদা ,কাঁচা লঙ্কা , ফোড়ন, চিনি ও তেল। এই রান্না করার জন্য প্রথমে আপনাকে পটলের খোসা ছাড়িয়ে সেগুলিকে তেল হলুদ মাখিয়ে রেখে দিতে হবে। এরপর কড়াইয়ে তেল দিয়ে তেল গরম হয়ে গেলে ভাল করে সেগুলিকে ভেজে তুলে রাখতে হবে।

Bg Copy27 1, পোস্তর দাম আকাশছোঁয়া, স্বাদ ও গুণমান ঠিক রাখতে বানিয়ে ফেলুন ‘মৌরি পটল’, শিখে নিন রেসিপি, পোস্তর দাম আকাশছোঁয়া, স্বাদ ও গুণমান ঠিক রাখতে বানিয়ে ফেলুন ‘মৌরি পটল’, শিখে নিন রেসিপি

এরপরে আপনাকে একটি মসলার পেস্ট তৈরি করতে হবে। প্রথমে শুকনো মৌরি মিক্সিতে ঘুরিয়ে গুড়ো করে নিতে হবে। তারপর তার মধ্যে আদা এবং কাঁচা লঙ্কা দিয়ে সেটিকে ভালো করে বেটে নিতে হবে। এরপর কড়াইতে তেল গরম হয়ে গেলে তার মধ্যে ফোরন দিয়ে এই মসলার পেস্ট দিতে হবে এবং তার মধ্যে দিয়ে দিতে হবে টক দই।

এর পর এটিকে ভালো করে কষিয়ে নিতে হবে ।তারমধ্যে নুন হলুদ চিনি এবং তারপরে দিতে হবে অল্প জল দিতে হবে। এরপর ভাজা পটল গুলোর মধ্যে তার মধ্যে দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে নামিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দুর্দান্ত স্বাদের এই মৌরি পটল।

Leave a Comment