এ যেন উল্টো পুরান! আস্ত কুমিরকে গিলে খেলো বিশালাকার পাইথন সাপ, ভিডিও দেখে শিউরে উঠলেন নেটিজেনরা

আজকাল এমন অনেক কিছুই ঘটে যাতে আমরা সচারচর অভ্যস্ত নই। সময় বদলাচ্ছে, আবহাওয়া বদলাচ্ছে, জীবজগতের বৈশিষ্ট্যে পরিবর্তন হচ্ছে। এখন দেখা যায় যে পাহাড়ের বরফ গলছে, মাঝে মাঝে স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেড়ে এমন হচ্ছে যে মরুভূমির তাপমাত্রার সমান তাপমাত্রা হচ্ছে। ফলে জীববৈচিত্র্যেও পরিবর্তন দেখা যাওয়াটা স্বাভাবিক।

জীবরাও আসলে একে অপেরর ওপর নির্ভর করে থাকে। যেমন ব্যাঙ সবুজ শ্যাওলা খায়, ব্যাঙকে খায় সাপ, সাপকে খায় বেজি। এমনভাবেই খাদ্যশৃঙ্খলে আবদ্ধ সবাই। এইভাবেই মানুষ ও অন্যান্য নানা জীব সুষ্ঠু শৃঙ্খলাবদ্ধ।

সাধারণত সাপেরা ব্যাঙ খেয়ে থাকে। কিন্তু এবারে দেখা গেল একটি পাইথন একটি গোটা কুমিরকে গিলে খাচ্ছে! ভিডিওটি দেখে অবাক নেটিজনরা। সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। এই ভিডিওতে দেখা গেছে, একটি বিশালাকৃতির কালো রঙের পাইথন সাপকে (Python)। সাপটির দৈর্ঘ্য 10 থেকে 12 ফুট তো হবেই। সেই পাইনথনটি একটা বিশাল আকৃতির কুমিরকে গিলে খাচ্ছে। প্রথমে সাপটি কুমিরের মুখটি চেপে ধরে। এরপর ধীরে ধীরে গোটা দেহটিই তার পেটের ভেতরে ঢুকিয়ে নেয়।

সম্প্রতি একটি ভিডিওতে দেখা গেছে, এক বিশাল আকৃতির কালো রঙের পাইথন (Python), যার দৈর্ঘ্য 10 থেকে 12 ফুট তো হবেই। সে একটি বিশাল আকৃতির কুমিরকে গিলে খাচ্ছে। প্রথমে কুমিরের মুখটি সে চেপে ধরে এরপর আস্তে আস্তে গোটা দেহটি ম্তার পেটের ভেতরে ঢুকিয়ে নেয়।এরপরে কুমিরটি মারা ম্ভ নকি বেঁচে ছিল, তা জানা যায়নি।

ভিডিওটি ‘ওয়াইল্ড কোবরা (Wild cobra) নামক একটি ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়েছে। ভাইরাল (viral) হয়েছে ভিডিওটি। উঠেছে। ইতিমধ্যে ১১ হাজার লোক দেখে ফেলেছেন ভিডিওটি। অনেকেই প্রশ্ন তুলেছেন, কুমিরটি নিজেকে বাঁচানোর জন্য কেন কিছু করে নি! তবে শেষ পর্যন্ত কুমিরটি মারা গেছিল কিনা, তা ঠিক করে জানা যায়নি।

Leave a Comment