ভাইরাল ক্লাসরুমের মধ্যে ৯০ দশকের সুপারহিট গানে উদ্দাম নাচ সুন্দরী শিক্ষিকার, ভাইরাল ভিডিও

শিক্ষকতা (Teaching) শুধু একটি পেশা নয়, এটির সাথে মিশে রয়েছে দায়িত্ববোধ, কর্তব্যবোধ। কথায় আছে “ঘুমিয়ে আছে শিশুর পিতা, সব শিশুরই অন্তরে।” তাই সমস্ত শিশুকে ছোট বয়স থেকে শুরু করে যতোদিন তারা পড়াশোনার সাথে যুক্ত থাকেন, ততোদিন অব্দি তাদের সঠিক শিক্ষা দেওয়া উচিত। শুধু সিলেবাসের মধ্যে সীমাবদ্ধ পড়াশোনাই নয়, সিলেবাসের বাইরেও যে নৈতিক শিক্ষাগুলো আমাদের বড়ো করে তোলে সেগুলিও প্রয়োজন। শিক্ষকরা সেই শিক্ষা গুলো দিয়েও থাকেন।

শিক্ষকরা কখনো হন বন্ধু আবার কখনো হন গাইড। ছাত্র-ছাত্রীদের সুখ-দুঃখে সবসময় পাশে থাকেন তারা। আবার স্কুল, কলেজে যখন বিভিন্ন অনুষ্ঠান হয় তখন ছাত্র-ছাত্রীদের পাশাপাশি শিক্ষকরা সেই অনুষ্ঠানে যোগদান করেন আবার শিক্ষকরা সব সময় চেষ্টা করেন ছাত্র-ছাত্রীদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম ( Perform) করতে।

সম্প্রতি ভাইরাল (Viral) হয়েছে একটি ভিডিও। যে ভিডিওতে দেখা যাচ্ছে যে একজন স্কুল শিক্ষিকা একটি জনপ্রিয় হিন্দি গানে নাচ করছেন। তার পরণে রয়েছে বাদামী রঙের শাড়ি এবং লাল রঙের ব্লাউজ। তিনি ‘বিন্দিয়া চমকে চুড়ি খনকে’ গানটিতে নাচ করেছেন। ভিডিওটি দেখে মনে হচ্ছে এটি ক্লাসরুমের ভিতরেই। সম্ভবতঃ স্কুলের কোনো একটি অনুষ্ঠানে এরূপ অসাধারণ নৃত্য পরিবেশনা করেন ওই শিক্ষিকা।

ভিডিওটি খুব ভাইরাল হয়েছে। এমন ম্যাডামের প্রশংসায় পঞ্চমুখ ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষক সমাজ। তবে অনেকে বিরূপ মন্তব্য ও করেছেন। যেমন কয়েকজনের মতে, ক্লাসরুমে এমন ধরনের নাচ না করাই উচিত। যদিও শিক্ষিকার পরিচয় জানা যায়নি সেইভাবে।

Leave a Comment