গ্রাহকদের জন্য বড় আপডেট! আর নিজের ইচ্ছেমতো কিনতে পারবেন না LPG সিলিন্ডার, নয়া নিয়ম আনল কেন্দ্র

নিজের ইচ্ছা মতো (LPG) রান্নার গ্যাস কিনতে পারবে না গ্রাহকরা। কেন্দ্র সরকার আনলো নয়া নিয়ম।কেন্দ্রের তরফে এবার থেকে সিলিন্ডারের ব্যবহার কমানোর দিকে নজর দেওয়া হচ্ছে। যদিও এর আগে ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডার ব্যবহারের সংখ্যার দিকে কোটা বেঁধে দিয়েছিল কেন্দ্র। এবার ভর্তুকিবিহীন গ্যাসের ক্ষেত্রেও নির্দিষ্ট সংখ্যা বেঁধে দিল কেন্দ্র। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ভর্তুকিবিহীন গ্যাসের গ্রাহকেরাও এবার থেকে যতগুলো খুশি এলপিজি গ্যাস ব্যবহার করতে পারবে না।

Gas2, গ্রাহকদের জন্য বড় আপডেট! আর নিজের ইচ্ছেমতো কিনতে পারবেন না Lpg সিলিন্ডার নয়া নিয়ম আনল কেন্দ্র, গ্রাহকদের জন্য বড় আপডেট! আর নিজের ইচ্ছেমতো কিনতে পারবেন না Lpg সিলিন্ডার, নয়া নিয়ম আনল কেন্দ্র

এলপিজি গ্যাস (Liquefied Petroleum Gas) ব্যবহার কমানোর দিকে এগোচ্ছে কেন্দ্র। এমনকি বার্ষিক গ্যাস সিলিন্ডারের ব্যাপারেও সফটওয়্যারের (Software) ব্যাপক পরিবর্তন আনতে চলেছে কেন্দ্র। সমীক্ষা বলছে, যেহেতু বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম রান্নার গ্যাস সিলিন্ডারের দামের তুলনায় বেশি। তাই বাণিজ্যিক ক্ষেত্রে (যেমন হোটেলে রান্না জন্য কিংবা যানবাহন চালাতে) অনেক সময়েই রান্নার গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়ে থাকে। এতোদিন প্রচেষ্টা চালিয়েও বিষয়টি বন্ধ করা যায়নি। কিন্তু এবারে এই বিষয়ে নজর দিচ্ছে কেন্দ্র।

Gas1, গ্রাহকদের জন্য বড় আপডেট! আর নিজের ইচ্ছেমতো কিনতে পারবেন না Lpg সিলিন্ডার নয়া নিয়ম আনল কেন্দ্র, গ্রাহকদের জন্য বড় আপডেট! আর নিজের ইচ্ছেমতো কিনতে পারবেন না Lpg সিলিন্ডার, নয়া নিয়ম আনল কেন্দ্র

কেন্দ্রের তরফে জানানো হয়েছিল যে, ভর্তুকিযুক্ত গ্যাস ব্যবহারকারীরা ১২টির বেশি গ্যাস সিলিন্ডার ব্যবহার করতে পারবেন না। কিন্তু নয়া নিয়ম অনুযায়ী ভর্তুকি বিহীন গ্যাস ব্যবহারকারীরা ১৫টির বেশি গ্যাস সিলিন্ডার এক বছরে এবং মাসে ২টির বেশি গ্যাস সিলিন্ডার কিনতে পারবে না। যদি ১৫ টির বেশি গ্যাস সিলিন্ডারের প্রয়োজন হয়, তাহলে তেল কোম্পানির থেকে অনুমতি নেওয়া বাধ্যতামূলক।

Leave a Comment