পোস্ট অফিসের ধামাকাদার স্কিম, দিনে ৫০ টাকা জমালেই পেতে পারেন ৩৫ লক্ষ টাকা

বর্তমান দিনে মানুষ খরচ করার পাশাপাশি বিনিয়োগের চিন্তাটাও সমানভাবে করে থাকেন। আর এই বিনিয়োগ এর সঠিক জায়গা হিসাবে ব্যাংকের থেকে পোস্ট অফিস কেই বেশি গুরুত্ব দিচ্ছে বর্তমান দিনের মানুষ। কারণ অন্যান্য জায়গা থেকে পোস্ট অফিস যেমন সুরক্ষা দায়ক তেমনি লাভজনক। তাই মানুষ এখানে নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারেন। বর্তমান দিনে মানুষের একমাত্র ভরসার জায়গা হয়ে দাঁড়িয়েছে এই পোস্ট অফিস।

এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের স্কিম নিয়ে আসে পোস্ট অফিস যা ব্যবহারকারীদের উপকার আরও বাড়িয়ে দেয়। ঠিক তেমনি নতুন একটা স্কিম নিয়ে এসেছে পোস্ট অফিস যার ফলে ভবিষ্যতে প্রভূত উপকৃত হবেন বিনিয়োগকারীরা।

রুরাল পোস্টাল লাইফ ইন্সুরেন্স স্কিমসের আওতায় ‘গ্রাম সুরক্ষা যোজনা’ স্কিমটি যেকোনো ব্যক্তির ভবিষ্যৎ সুরক্ষিত করবে। এই স্কিমে যেমন ঝুঁকি নেই তেমনি রিটার্নও ভালো পাওয়া যাবে। এই স্কিমে বিনিয়োগের ক্ষেত্রে নূন্যতম বয়স হতে হবে ১৯ বছর।

Bg Copy63, পোস্ট অফিসের ধামাকাদার স্কিম দিনে ৫০ টাকা জমালেই পেতে পারেন ৩৫ লক্ষ টাকা, পোস্ট অফিসের ধামাকাদার স্কিম, দিনে ৫০ টাকা জমালেই পেতে পারেন ৩৫ লক্ষ টাকা

তবে ৫৫ বছর বয়স্ক পর্যন্ত ব্যক্তিরা এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। প্রতিদিন ৫০ টাকা করে বিনিয়োগ করলে ম্যাচিউরিটির পরে ৩৫ লক্ষ টাকা পাওয়া যাবে। ৫৫ বছরের জন্য বিনিয়োগ করলে এই স্কিম থেকে ৩১,৬০,০০০ টাকা পাওয়া যাবে। আর মাসে যদি কোনো ব্যক্তি ১৫১৫ টাকা জমা করেন সেই ক্ষেত্রে পলিসি মূল্য গিয়ে দাঁড়াবে ১০ লক্ষ টাকা।

৬০ বছরের ক্ষেত্রে এই অর্থের পরিমান গিয়ে দাঁড়াবে ৩৪.৬০ লক্ষ টাকা। চার বছর পর থেকে এই স্কিম থেকে লোনের সুবিধাও পাবেন বিনিয়োগকারীরা। তবে এটাও বলা হয়েছে যে তিন বছর এই যোজনাতে টাকা দিতে না পারলে ওই ব্যক্তিকে লোন সারেন্ডার করতে হবে।

Leave a Comment