এই ছবিটির মধ্যে লুকিয়ে আছে একজন মানুষ, ৯৯% মানুষ বলতে পারেন না

সোশ্যাল মিডিয়াতে যেকোনো কিছুই ভাইরাল হয় মুহূর্তের মধ্যে। কিন্তু সম্প্রতি নেট দুনিয়ায় এমন কিছু ছবি ভাইরাল হতে দেখা যাচ্ছে যে ছবিটি আপাতদৃষ্টিতে দেখলে মনে হয় যেন এক রকম কিন্তু ঘুরিয়ে ফিরিয়ে আবার কিছুক্ষণ পর দেখলে মনে হয় যেন অন্য একটি ছবি আছে সেখানে। একে বলা হয় অপটিক্যাল ইলিউশন। যেন এক রকমের ধাঁধাই বটে। সম্প্রতি যে ছবি টি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবিটিকে আপাত দৃষ্টিতে দেখলে মনে হবে যেন একটা কুকুর তার পা দিয়ে একটি মাংসের হাড় ধরে আছে।

Hidden Human Face,Optical Illusion Picture,Puzzle,Viral Picture

কিন্তু এই ছবিটির মধ্যে অন্য একটি ছবি লুকিয়ে আছে যেটি খুঁজে পাওয়া খুবই মুশকিল। এখন এই লুকিয়ে থাকা ছবিটিই আপনাদের খুঁজে বের করতে হবে। কিছুক্ষণ ধরে খোঁজার পর হয়তো আপনিও খুঁজে পাবেন না কিন্তু অনেক ভেবে চিন্তে ছবিটিকে যদি উল্টো করে দেখা যায়, তাহলে দেখতে পাবেন যে ছবিটি দেখাচ্ছে একটি মানুষের মুখ। এতক্ষণ যেখানে কুকুর একটি মাংসের হাড় নিয়ে বসেছিল মনে হচ্ছিল সেটি এখন মানুষের মুখ বলে মনে হবে।

Bg Copy35 1, এই ছবিটির মধ্যে লুকিয়ে আছে একজন মানুষ, ৯৯% মানুষ বলতে পারেন না, এই ছবিটির মধ্যে লুকিয়ে আছে একজন মানুষ, ৯৯% মানুষ বলতে পারেন না

মাংসের হাড় টি মানুষের নাক। আর কুকুরটি যেখানে বসে ছিল সেটি এখন মাথার টুপি বলে মনে হচ্ছে। আর এখানেই হলো আসল ধাঁধা। আপনি যদি কুকুরের মধ্যে মানুষের মুখ খুঁজে পান তাহলে সেটি আপনার বুদ্ধিমত্তার পরিচয়। যদিও যিনি ছবিটি পোস্ট করেছেন তাঁর দাবি এই ছবি থেকে মানুষের মুখ খুঁজে পেতে পারে মাত্র ১ শতাংশ মানুষ। যিনি এই ছবি তৈরি করেছেন তিনি এমনভাবেই তৈরি করেছেন যাতে প্রথম ঝলক দেখলে আপাতদৃষ্টিতে একটি কুকুর বসে আছে বলেই মনে হয়। আর তারপরেও যে এত কিছু হতে পারে সেটা ধারণার বাইরে। আর এই সব ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Leave a Comment