ঠিক কত টাকা রাখতে পারবেন নিজের সেভিংস অ্যাকাউন্টে? জেনে রাখলে সুবিধা হবে আপনারই

আমাদের জীবন একটি গুরুত্বপূর্ণ পর্যায় হলো সেভিংস। মানুষ ব্যয়ের পাশাপাশি সঞ্চয় করতে চায়। এই সঞ্চয়ের জন্য মানুষ এই বেছে নেন ব্যাঙ্ককেই। এক্ষেত্রে সুরক্ষা ও অনলাইন লেনদেন দুটোই পাওয়া যায়। এছাড়াও ভালো সুদ পাওয়া যায়। কিন্তু আপনি কি জানেন একাউন্টে ঠিক কত টাকা রাখা উচিত?

Bg Copy44 1, ঠিক কত টাকা রাখতে পারবেন নিজের সেভিংস অ্যাকাউন্টে? জেনে রাখলে সুবিধা হবে আপনারই, ঠিক কত টাকা রাখতে পারবেন নিজের সেভিংস অ্যাকাউন্টে? জেনে রাখলে সুবিধা হবে আপনারই

50/30/20 বেশ জনপ্রিয় একটি পদ্ধতি। এক্ষেত্রে মোট টাকার পরিমান কে তিন ভাগে ভাগ করা হয়। যেখানে 50 শতাংশ থাকে আপনার প্রয়োজনের জন্য। 30 শতাংশ থাকে আপনার চাহিদার জন্য আর 20 শতাংশ থাকে সঞ্চয়ের জন্য। এখানে প্রয়োজনীয়তা হল আপনার দৈনন্দিন জীবনের খরচ। চাহিদা হল যেটা প্রয়োজনের অতিরিক্ত। আর সঞ্চয় হলো আপনার ভবিষ্যতের জন্য জমিয়ে রাখা মূলধন।

Bg Copy45 1, ঠিক কত টাকা রাখতে পারবেন নিজের সেভিংস অ্যাকাউন্টে? জেনে রাখলে সুবিধা হবে আপনারই, ঠিক কত টাকা রাখতে পারবেন নিজের সেভিংস অ্যাকাউন্টে? জেনে রাখলে সুবিধা হবে আপনারই

10 থেকে 30 লাখ টাকা পর্যন্ত একজন গ্রাহকের নিজের একাউন্টে রাখার অনুমতি থাকে। এর থেকে বেশি টাকা রাখতে গেলে গ্রাহককে আবেদন করতে হয়। সেভিংস একাউন্টে মূলত মানুষ ভবিষ্যতের জন্য টাকা জমান। চেকিং একাউন্ট, সেভিংস একাউন্ট, মানি মার্কেট একাউন্ট, বিনিয়োগ তহবিলের জন্য মানুষ কল ডিপোজিট একাউন্ট ও প্রিপেইড ডেবিট কার্ড একাউন্ট সবমিলিয়ে একজন গ্রাহক সর্বোচ্চ 42 হাজার ডলার রাখতে পারেন নিজের একাউন্টে।

Leave a Comment