“মঙ্গল গ্রহ থেকে পৃথিবীতে এসেছি”- রহস্যময় বালকের ভবিষৎবানী শুনে কপালে উঠবে চোখ

mysবর্তমান যুগে বিজ্ঞান (Science) ব্যবস্থা যথেষ্ট উন্নত। যত সময় এগোচ্ছে তার সাথে পাল্লা দিয়ে উন্নতি করছে প্রযুক্তি (Technology)। এখন মানুষের হাতে হাতে প্রযুক্তি ঘুরে বেড়াচ্ছে। বর্তমান যুগকে বিজ্ঞানের যুগও বলা যায়। ক্রমশ বিজ্ঞান (Science) উন্নতি করেই চলেছে। প্রতিনিয়ত বিজ্ঞানীরা (Scientists) নিত্য নতুন আবিষ্কার করে চলেছেন। বিজ্ঞানীদের করা এই সব আবিষ্কার (innovation) মানুষকে অনেক ক্ষেত্রেই অবাক করে দেয়।

সূর্য (Sun) একটি নক্ষত্র। সৌরজগতের সবথেকে বড়ো নক্ষত্র এটি। সূর্যের চারদিকে নিজেদের অক্ষের ওপর ক্রমাগত পাক খেতে খেতে ঘুরে চলেছে বেশকিছু গ্রহ। তাদের মধ্যে অন্যতম হল পৃথিবী (Earth)। পৃথিবী ছাড়াও সূর্যের অন্যান্য গ্রহ হল- মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্র, শনি, ইউরেনাস, নেপচুন।

এখন ছোটো থেকে বড়ো প্রতিটি মানুষের হাতেই আছে কমপক্ষে একটি করে স্মার্টফোন। আর এই স্মার্টফোনেই লুকিয়ে আছে গোটা জগৎ অর্থাৎ সোশ্যাল মিডিয়া। বর্তমান সময়ে প্রায় সকলেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। এই যুগটাকে সোশ্যাল মিডিয়ার যুগ বললেও ভুল কিছু হবে না।

এখন সবকিছুই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাওয়া যায়। যেমন- সাজ সরঞ্জামের জিনিস, পড়াশোনার সামগ্রী, নিত্যনৈমিত্তিক ব্যবহারের সব জিনিস, খাবার দাবার ইত্যাদি। সোশ্যাল মিডিয়া বলতে মূলত ইউটিউব, টুইটার, ইন্সটাগ্রাম, ফেসবুক কেই বোঝানো হয়। নিত্যদিন এত পরিমাণ মানুষ সোশ্যাল মিডিয়ায় নিজের অলস সময় কাটান যে কোনো না কোনো ভিডিও, ছবি, খবর প্রতিদিন ভাইরাল হতেই থাকে।

তেমনই এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ঘটনাটি রাশিয়ার। সেখানকার একটি বালক দাবি করেছে যে সে মঙ্গল (Mars) গ্রহের বাসিন্দা। পৃথিবীতে তার পূনর্জন্ম হয়েছে। এহেন দাবি করা বালকটির নাম বোরিস্কা কিপ্রিয়ানোভিচ (Boriska Kipriyanovich)। তার বাড়ি রাশিয়ার ভলগোগ্রাদ্। প্রথম দিকে ভাবা হয়েছিল যে সে মিথ্যে বলছে। কিন্তু মহাকাশ সম্পর্কে তার অতুলনীয় জ্ঞান বিজ্ঞানীদের ভাবাচ্ছে।

উক্ত বালক এর আগেও খবরের শিরোনামে উঠে এসেছিল 2017 সালে। সে পৃথিবী সম্পর্কিত বেশকিছু চাঞ্চল্যকর মন্তব্য করে চর্চার কারণ হয়। এমনকি সে জানায় বহু হাজার বছর আগে পারমাণবিক সংঘর্ষের কারণে তাদের প্রজাতি ধ্বংস হয়ে যায়।

মঙ্গল গ্রহ সম্পর্কে সে বলে-
1। এখনও সেখানে বাসিন্দাদের অস্তিত্ব আছে।
2। মঙ্গল গ্রহের একজন পাইলট প্রাণ বাঁচাতে পৃথিবীতে পালিয়ে আসে।
3। মঙ্গল গ্রহের বাসিন্দারা অমর।
4। 35 বছর বয়স হয়ে যাওয়ার পর আর তাদের বয়স বাড়ে না।
5। মঙ্গল গ্রহের বাসিন্দাদের উচ্চতা প্রায় 7 ফুট।

Leave a Comment