‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’, সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীর

কিছুদিন আগে রাজ্য সরকারের তরফে বঙ্গ সম্মান পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে একঝাঁক তারকাদের বঙ্গ ভূষণ, বঙ্গবিভূষণ সহ মহানায়ক পুরস্কার প্রদান করা হয়। এইসব পুরস্কার পান বিশিষ্ট সব তারকারা। লেখার জগতের শ্রীজাত, খেলার জগতের ঋদ্ধিমান সাহা পুরস্কার পান। তেমনই বিনোদন জগত থেকে ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব, সোহম চক্রবর্তী, নুসরাত জাহান সহ একাধিক শিল্পী পুরস্কার পান। দেব, ঋতুপর্ণাকে বঙ্গভূষণ পুরস্কারে ভূষিত করা হয়। অপরদিকে সোহম‍-নুসরাতদের ‘মহানায়ক’ সম্মানে ভূষিত করা হয়।

Ffaaf7C7 D544 4Bce 9471 682De666201E, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’ সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীর, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’, সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীর
সোহম, নুসরাতের এই পুরস্কার প্রাপ্তির পর থেকে বহু সিনেমা ভক্তদের দাবি সোহম, নুসরাত অনেক ভালো ভালো সিনেমা করেছেন। কিন্তু এঁনাদের থেকেও বহু অভিনেতা, অভিনেত্রী ভালো ভালো সিনেমা করেছেন। সেই তালিকায় অবশ্যই জিৎ, আবীর, অনির্বাণ, ঋত্বিক, ইন্দ্রনীল, সোহিনীর নাম থেকেই যায়। তাঁরা টলিউডে ভালো ভালো কাজ করলেও পুরস্কার পাননি। তাই এই পুরস্কার প্রাপ্তি নিয়ে স্যোশাল মিডিয়ায় বিতর্ক চলেছিল বেশ কিছুদিন। তবে এবারে সাবিত্রী চট্টোপাধ্যায় মুখ খুললেন এই ব্যাপারে।

C8A815A8 1061 4Efb 8Dc7 519C630B8F4D, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’ সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীর, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’, সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীরসাবিত্রী চট্টোপাধ্যায় অন্যতম অভিজ্ঞ শিল্পী। উত্তম কুমারের সঙ্গে একাধিক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। ব্যক্তিগত সূত্রেও উত্তম কুমারের সাথে স্নেহের সম্পর্ক ছিল সাবিত্রী চট্টোপাধ্যায়ের। এমনকি উত্তম কুমার তাঁকে ‘সাবু’। উত্তম কুমারকে কাছ থেকে দেখেছেন, দেখেছেন তাঁর অভিনয় দক্ষতা। সম্প্রতি মহানায়কের জন্মদিনে তাঁকে নতুন মহানায়ক এবং মহানায়ক পুরস্কারের ব্যাপারে জানিয়ে প্রশ্ন করা হয়। কিন্তু এই প্রশ্ন শুনে অবাক হন অভিনেত্রী। তিনি এই বিষয়ে কিছুই জানতেন না।

71Db5A9A A6A7 4463 9Fe5 7B7Cd24C1370, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’ সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীর, ‘উত্তমকুমারের জায়গা নেওয়ার মতো যোগ্যতা কারো হয়নি’, সোহম-নুসরতের মহানায়ক সম্মান নিয়ে কটাক্ষ সাবিত্রীরতিনি বলেন, মহানায়ক সম্মান কোনও খেলনা বা মজার ছলে দেওয়া পুরস্কার নয়। যেকোনো ব্যক্তির হাতে তুলে দেওয়ার আগে দেখতে হয় তিনি যোগ্য কিনা। তাঁর মতে এখনও পর্যন্ত উত্তম কুমারের জায়গা কেউ নিতে পারেননি,আর পারবেন না। এমনকি ‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’ প্রসঙ্গে তিনি বলেন “আমাকে কিংবা উত্তমবাবুকে কখনও বলতে হয়নি ছবির পাশে এসে দাঁড়াতে। চিরকালই দর্শকের অনেক ভালবাসা পেয়েছি। অনেক কিছুই এখন দেখছি, আগে সে সব দেখিনি।” তিনি আফসোস করে বলেছেন, এই খবরে তিনি আর বিচলিত হন না। জ্ঞানের পরিচয় দিয়ে কিছুই হয় না।

Leave a Comment