কোবরা সাপ উদ্ধার করতে গিয়ে ভয়ংকর বিপদে পড়লেন ব্যক্তি, তুমুল ভাইরাল ভিডিও

আমাদের এই ব্যাস্ততা ভরা জীবনকে অনেকটা সহজ করে দিয়েছে বিজ্ঞান।সভ্যতার জয়যাত্রায় বিজ্ঞানের অবদান প্রচুর। সকালে ঘুম থেকে উঠা থেকে শুরু করে ঘুমাতে যাওয়া অব্দি সবেতেই রয়েছে বিজ্ঞান। কারুর সাথে যোগাযোগ করা থেকে শুরু করে সমস্ত রকমের কাজেই বিজ্ঞান জড়িত।

স্যোশাল মিডিয়া বিজ্ঞানের সবচেয়ে বড়ো অবদান। স্যোশাল মিডিয়া ছাড়া যেন পৃথিবী অচল। “সুপার হিউম্যান” ধারণা থেকে জানা গেছে যে মানুষ নিজের শরীরে বিদ্যুৎ অব্দি উৎপাদন করতে পারে। তাই নিয়ে গবেষণার শেষ নেই। মানুষ আসলে সবসময় দুঃসাহসিক কাজ করতে পারে। এভারেস্ট জয় থেকে শুরু করে, প্রথম আকাশ পথে যাত্রা সবেতেই মানুষ দুঃসাহসিকতার পরিচয় দিয়েছেন।

বেশ কিছু দিন আগে একটি ভিডিওতে দেখা গিয়েছিল বিষধর সাপের সাথে লড়াই করে একটি মানুষ বহু মানুষের জীবন রক্ষা করেছে। একইসাথে ব্যক্তিটি রক্ষা করেছে সাপটিকেও। পুরো দেশ তাঁকে কুর্ণিশ জানিয়েছেন।

সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গেছে ‘মির্জা মোহাম্মদ আরিফ’ নামক এক ব্যক্তি একটি স্থানে সাপ উদ্ধারের কাজে গেছে। সেখানে একটি ঘরে বিভিন্ন আসবাবপত্রের মাঝখান থেকে তিনি একটি বিশালাকার কোবরা সাপকে উদ্ধার করেন। তবে সেখানে আরেকটি ছোট সাপও ছিল। যদিও ছোট সাপটি মৃত ছিল। আন্দাজ করা হচ্ছে, দুটি সাপের মধ্যে লড়াইয়ের ফলে একটি সাপের মৃত্যু হয়েছে। এরপর ব্যক্তিটি সাপটিকে ঘরের বাইরে বের করতে চাইলেও, সাপটি বারংবার পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

শেষ পর্যন্ত অবশ্য মির্জা নামক ব্যক্তিটি সাপটির লেজটি ধরে সাপটিকে ধরে ফেলে। এরপর এই সাপটি এবং মৃত সাপটিকে তিনি একটি জঙ্গলের উদ্দেশ্যে ছেড়ে দিয়ে আসেন। ভিডিওটি ‘মির্জা মোহাম্মদ আরিফ’ (Mirza MD arif)-এর নামের ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা হয়। ভিডিওটি প্রচুর ভাইরাল হয়েছে। ভিডিওটির শেষে মির্জা মহম্মদ আরিফ সকলের উদ্দেশ্যে জানান যে,সাপেরা আসলে দুধকে কালো দেখে জল ভেবেই খায়। এমন ধরনের বহু তথ্য ভিডিওতে দিয়েছেন।

Leave a Comment