সুইচ বোর্ডের কালো জেদি ভাব দূর করতে ব্যবহার করুন এই সহজ দুর্দান্ত ট্রিকস

সকলেই নিজেদের বাড়িকে সুন্দর করে সাজিয়ে রাখতে চায়। তবে বাড়িকে সুন্দর করে তোলার জন্য কেবলমাত্র রং করলে হয় না, বাড়ির খুটিনাটি বিষয়গুলোও দেখতে হয়। সকলের বাড়িতেই ইলেকট্রিক বোর্ড (Electric board) থাকে।

কিন্তু এই ইলেকট্রিক বোর্ডে থাকা সুইচ গুলি (Switch) প্রচণ্ড পরিমাণে নোংরা বা কালো হয়ে যায়। আর পুরনো বাড়ি হলে তো কথাই নেই। কিছুতেই বুঝতে পারেন না ইলেকট্রিকের বোর্ডের সুইচ গুলি কিভাবে পরিস্কার করবেন। তাই জন্য আপনাদের জন্য রইলো এমন টিপস, যার দ্বারা ইলেকট্রিক সুইচ এবং বোর্ডগুলো সহজেই কয়েকদিনে পরিষ্কার হয়ে উঠবে।

প্রথমে কোন কাপড় বা তুলোতে টুথপেস্ট (Toothpaste) লাগিয়ে সুইচ বোর্ডের বিভিন্ন অংশে ভালো করে ঘষে নিন। সুইচ এবং বোর্ডের সমস্ত কালো অংশতে এই টুথপেস্ট ঘষে নিতে পারেন। ৫ মিনিট ধরে পরিষ্কার করে নিতে হবে।

এবারে ফ্যানের রেগুলেটরে বা সুইচ বোর্ডের কোনার অংশগুলোতে জমে থাকা ময়লা পরিষ্কার করে নিতে হবে। জমে থাকে ময়লাগুলো শুধু হাত দিয়ে হবে না। বরং একটি কাঠি বা কোনও ছুঁচলো জিনিসের সাহায্যে ময়লাগুলো পরিস্কার করে নিত হবে। তাহলেই পরিস্কার হয়ে যাবে ইলেকট্রিক বোর্ড।

তবে পরিস্কার করার সময় বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন করে নিন। আর খেয়াল রাখবেন কোনভাবেই জল যেন না লাগে বোর্ডে। জল হাতে পরিস্কার করবেন না।

Leave a Comment