গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা, আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন

সিনেমা থেকে ওয়েব সিরিজ সবেতেই এখন উজ্জ্বল উপস্থিতি পঙ্কজ ত্রিপাঠীর। কোনও সিরিয়াস চরিত্রের হোক বা কমেডি চরিত্র– পঙ্কজ ত্রিপাঠীর উপস্থিতি সিনেমা বা সিরিজের গ্রহণযোগ্যতা বৃদ্ধি করে। এই অভিনেতার আজ জন্মদিন। বর্তমানে সফল এই অভিনেতার জয়যাত্রার পথ সহজ ছিল না মোটেই। তবে দক্ষ অভিনয় আর পরিশ্রমের যে কোনও বিকল্প নেই, তা প্রমাণ করে দিয়েছেন তিনি নিজের জীবন দিয়ে ।

Bg Copy4, গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন, গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা, আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন

বিহারের গোপালগঞ্জে জন্মেছিলেন পঙ্কজ ত্রিপাঠী। ১৯৭৬ সালে আজকের দিনে তিনি জন্মগ্রহণ করেন। খুব সাধারণ মধ্যবিত্ত পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। বিহারের ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে নাটক নিয়ে পড়াশোনা করেন তিনি। পরবর্তীতে তিনি বলিউডে অডিশন দিতে থাকেন। সেই সময় তাঁর স্ত্রী মৃদুলা তাঁর পাশে ছিলেন। অভিনয়ে পারদর্শিতার মাধ্যমেই তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

Bg Copy7, গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন, গ্রামে মেয়েদের চরিত্রে অভিনয় থেকে বলিউডের অন্যতম সেরা অভিনেতা, আজ সেই পঙ্কজ ত্রিপাঠীর জন্মদিন

একটা সময়ে তিনি গ্রামের নাটকে মেয়েদের চরিত্রে অভিনয় করে বেড়াতেন। পুরুষ হয়েও তিনি নিঁখুতভাবে নারী চরিত্র ফুটিয়ে তুলতেন। পরবর্তীতে থিয়েটারের সাথে যুক্ত হন। কিন্তু থিয়েটার চালানোর জন্য প্রয়োজন ছিল টাকা। তাই তিনি রাতে হোটেলে কাজ করতেন এবং সকালে থিয়েটারে যোগ দিতেন। এরপর তিনি বলিউডে অডিশন দিতে শুরু করেন।

Pankaj Tripathi, One Of The Best Actors In Bollywood Since Playing The Role Of Village Girls, Today Is The Birthday

একটা সময়ে তিনি বলিউডে পাকাপাকি জায়গা করে নেন। ‘বরেলি কি বরফি’, ‘রাবন’, ‘দ্য তাসখন্ড ফাইলস’, ‘দাবাং 2’ ,’গ্যাংস অফ ওয়াসিপুর’, ‘মাসান’, ‘সিংহাম রিটার্নস’, ‘মিমি’, ‘গুঞ্জন সাক্সেনা’, ‘নিউটন’, ‘স্ত্রী’, ‘লুডো’, ‘শেরদিল: দ্য পিলিভিট সাগা’ এবং ‘বচ্চন পান্ডে’র মতো ছবি ও ওয়েব সিরিজে তিনি কাজ করেছেন। ২০২২ সালের ফিল্মফেয়ার অনুষ্ঠানে মিমি ছবির জন্য সেরা সহ অভিনেতার পুরস্কারও পান। জন্মদিনে তাঁকে শুভেচ্ছা।

Leave a Comment