বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!

পায়রাকে (pigeon) সাধারণত শান্তির দূত বলা হয়। এটি এমন একটি পাখি, যারা নিজে থেকেই ঘরে বাসা করে। যারা পাখি ভালোবাসেন, তাদের মধ্যে অনেকেই বিভিন্ন ধরনের পাখিকে পোষ মানান বা ঘরে পোষেন। কিন্তু পায়রা ঘরে নিজে থেকেই বাসা করে থাকতে শুরু করে। কিন্তু পায়রা যদি নিজে থেকে আপনার বাড়িতে বসতি স্থাপন করে, তাহলে সেটা আপনার পরিবারের জন্য মঙ্গলের নয়। বরং পায়রা নিজে নিজে কোনো বাড়িতে বসতি গড়লে বুঝতে হবে সেই বাড়িতে খারাপ সময় ঘনিয়ে এসেছে। বাস্তু বিশেষজ্ঞরা এই মতই দিয়েছেন।

Pigeons Nest2, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!

তাই যেভাবেই হোক বাড়িতে নিজে থেকে বাস করা পায়রা বা ঘুঘু পাখিকে তাড়ানো উচিত। তবে কিভাবে পায়রাকে তাড়িয়ে পরিবারকে খারাপ সময়ের হাত থেকে রক্ষা করবেন, জেনে নিন–

যদি পায়রা আপনার বাড়িতে বাসা তৈরি করতে শুরু করে, তাহলে যেকোনো উপায়ে পায়রার বাসাটি ভেঙে ফেলা উচিত। একইসাথে সেই জায়গাটিও পরিষ্কার করা উচিত। এটি না করলে আপনার পরিবারে খারাপ সময় ঘনিয়ে আসবে।

Pigeons Nest, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!

পায়রার বাসা যেখানে হয়েছে, সেই স্থানটিতে জীবাণুনাশক স্প্রে করলে পায়রা আর বাসা বাঁধতে পারবে না।

বাড়ির জানালা, ভেন্টিলেটর ধরনের জায়গায় পায়রা বাসা বাঁধে। তাই ভেন্টিলেটর বা জানালার ফাঁকা জায়গাগুলো শীঘ্রই বন্ধ করে দেওয়া উচিত।

পায়রাকে অনেকেই খেতে দেন। কিন্তু যেখানে পায়রার বাসা, সেখানে পায়রাকে খেতে দেওয়া উচিত নয়। বাড়ি থেকে দূরে গিয়ে খেতে দেওয়া উচিত।

Pigeons Nest1, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!, বাড়িতে পায়রার বাসা থাকলে কি বিপদ ঘনিয়ে আসতে পারে আপনার পরিবারে? জেনে নিন!

পায়রা যেখানে বাসা বাঁধছে, তার উল্টো দিকে ঈগল পাখি বা বিড়ালের পুতুল রেখে দিলে পায়রা ভয়ে সেখানে আসতে পারবে না এবং বাসাও বাঁধতে পারবে না।

Leave a Comment